[ZorexID] ফেসবুক রিকোভারের জন্য ১ মিনিটে তৈরি করুন ইন্ডিয়ান আধার কার্ড

zorexid aadhar card

আজ অনেকদিন পর আবার হাজির হলাম নতুন একটি প্রোগ্রাম নিয়ে।
এবারের প্রোগ্রামটা হলো ইন্ডিয়ান আধার কার্ড বা তাদের জাতীয় পরিচয় পত্র।

 

এটা মূলত কিসের জন্য?:

প্রোগ্রামগুলো মূলত আমি শখের বশত বানাই। কেননা এটা দেখতে একবারে বাস্তবের মতো। একজন প্রোগ্রামার হিসেবে এটা দেখে অনেকটা খুশি লাগে
অনেকেই দেখলাম আধার কার্ডেও আইডি রিকোভার করছে তাই এটার প্রোগ্রামটা বানানো আরকি।

এটা যে সবসময় কাজ করবেই ওটার আসলে কোন গেরান্টি ই নেই। ফেসবুকের AI বা Artificial Inteligence অনেক উন্নত, তারা কার্ড রেকর্ড করে রাখতে পারে।
তবু এটার দ্বারা যদি মিনিমাম ১০-২০ জনের আইডিও রিকোভার হয় তাহলে এটাই আমার জন্য সাফল্য।

এরপরো আমি চেষ্টা করি যতটা সম্ভব রিয়েলেস্টিক ভাবে প্রোগ্রামটা বানানো যায়, বানাতে। যেন আমার এটা কিছুটা হলেও আপনাদের কোন না কোন কাজে লাগে।
এছাড়াও আমাকে ইনবক্স করে চাইলে পরমর্শ দিতে পারেন কেমন প্রোগ্রাম বানালে কাজ করার চান্স বেশি

 

তো চলুন দেখে নেই কিভাবে আপনারা এটা বানাবেন:

1. প্রথমে Zorexid.ml এ গিয়ে Indian Aadhar Card Maker এ ক্লিক করুন

Zorexid

 

2. এবার এখানে দেখুন Subscribe লিখা। ওটাতে ক্লিক করুন।

 

3. এরপর Subscribe এ ক্লিক করে window টি Close করে দিন

 

4. এবার Click Here to Go লিখাতে ক্লিক করুন।

 

5. এবার নিজের ফেসবুক আইডির নাম, এবং বার্থডেট দিন। আর Gender সিলেক্ট করুন। যদি একটু বয়স বেশি হয় তখন Male OLD সিলেক্ট করবেন।

 

6. এবার Create বাটনে ক্লিক করলেই আপনার কার্ড রেডি

কিছু কথা:

আপনারা যারা এক্সপার্ট তারা হয়তো এই প্রোগ্রামটা দেখে বুঝতে পারবেন যে এটা আমি কতটা রিয়েলেস্টিকভাবে বানানোর চেষ্টা করেছি। এবং এটার জন্য আমাকে অনেকটা সময় + শ্রম দিতে হয়েছে।
আপনাদের যদি প্রোগ্রামটা ভালো লাগে তবে কমেন্ট করে জানাতে পারেন। এবং চাইলে এরকম প্রোগ্রাম তৈরির বিষয়ে পরামর্শও দিতে পারেন।

 

নিজের ছবি কি এড করতে পারবো?

জ্বি এটার সিস্টেম আমি করে রেখেছি। তবে হাইড করা, কারণ ফেসবুক কেবল নাম আর বার্থডেট দেখে। এটাতে প্রতিবার নতুন নতুন মানুষের ছবি আসবে।

এরপরো যদি বেশি ইচ্ছা হয় ছবি এড করার, তবে ইনশাল্লাহ আগামী কয়েকদিনের ভেতরে এ বিষয়ে পোস্ট করবো।

কেননা ছবি এড করার উপায়টা বলার পরে মানুষ উল্টাপাল্টাভাবে কার্ড বানায় যার জন্য কাজ করা আরো কমে যায়।

 

সকলের জন্য শুভকামনা রইলো….
প্রোগ্রামটা ভালো লাগলে আমার এই ছোট গ্রুপটা একবার ভিজিট করে আসবেন

https://facebook.com/groups/zorexzone

আল্লাহাফেজ

 

“তোমার ভাইয়ের (সাক্ষাতে) মুচকি হাসাও একটি ছদাকা।”

-জামে তিরমিযী, হাদীস ১৯৫৬’

The post [ZorexID] ফেসবুক রিকোভারের জন্য ১ মিনিটে তৈরি করুন ইন্ডিয়ান আধার কার্ড appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/Dmj14cS
via IFTTT

Post a Comment

0 Comments