নাটক , মুভি কপিরাইট ফ্রি করে যেভাবে আপলোড করে ফেসবুক কিংবা ইউটিউব থেকে আয় করবেন [ Bonus – IDM+Filmora+Coding ]

How To Use Video Clips Without Copyright: ভিডিও থেকে কপিরাইট রিমুভ করে তা আবার রি-আপলোড করে ইউটিউব কিংবা ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে চান তবে আজকের পোষ্ট টি আপনার জন্য। 

 

What Is Copyright:

Copyright হলো একটি আইনি ধারা যা ক্রিয়েটিভ নির্মাতা কে পার্মিশন দেয়  তার তৈরী জিনিস টি কিভাবে ব্যবহার করা হবে আর কোথায় ব্যবহার করা যাবে। 
যার মানে হলো ক্রিয়েটর এর অনুমতি ব্যতীত কোথাও ব্যবহার করা যাবেনা আর যদি অনুমতি ব্যতিত ব্যবহার করা হয় তবে সেটা এই Copyright আইনি ধারার ভিতর পড়ে যাবে।

 

Video Copyright Remove Work Safe Or Not:

প্রথমেই বলে নেই এটা ইলিগ্যাল একটি কাজ কারন হলো আপনি অন্যের কন্টেন্ট চুরি করে তাকে মডিফাই করে আবার প্রকাশ করছেন। যার মানে আপনার নিজের বানানো কন্টেন্ট না তাই এটা পুরোপুরি সেফ না।
 
তবে হ্যা যদি সঠিক ভাবে সব কিছু করতে পারেন তবে এই Copyright মেথড ব্যবহার করে আপনি আপনার ফেসবুক পেজ কিংবা ইউটিউব চ্যানেল খুব তাড়াতাড়ি একটা ভালো পর্যায়ে নিয়ে যেতে পারবেন।
 
 
 

 

 

How To Earn From Copyright Video Work:

Video Copyright এর কাজ করে আপনি কয়েকভাবেই ইনকাম জেনারেট করতে পারবেন চলুন তার কিছু আইডিয়া দেখে নেওয়া যাকঃ
 
প্রথমত ইউটিউব থেকে আপনি নাটক,  সিরিজ  , মুভি ইত্যাদি সরাসরি আপলোড করে এডসেন্স পাবেন না। 
কিন্তু চ্যানেল যদি অনেক বড় হয়ে যায় তবে Multi-Channel Network (MCN) এর আওতায় চলে গিয়েও Adsense এর এড আপনার ভিডিও তে দেখাতে পারবেন। MCN নিয়ে আরেকদিন আলোচনা করবো আজকের টপিকে নজর দেই।
এরজন্য কিছু নিনজা টেকনিক ব্যবহার করতে হবে।
 
যেমনঃ 
 
1. আপনি কপিরাইট ভিডিও আপলোড করা শুরু করলেন আর আপনার কন্টেন্ট হলো নাটক বা মুভি ধরে নিলাম।
আপনি হয়তো দেখেছেন যে ইউটিউবে অনেক মুভি আবার নাটক প্রকাশ করে লাখ লাখ ফলোয়ার কিংবা Subscriber পেয়ে যাচ্ছে। 
 
সো এখানেই আমাদের পিন পয়েন্ট যখন আপনার একটা ভালো পরিমান ফলোয়ার হয়ে যাবে তখন আপনি চাইলে সেই পেজ কিংবা ইউটিউব চ্যানেল সেল করে দিতে পারবেন মোটা অংকে তবে এর আগে আপনার চ্যানেলের সব ভিডিও রিমুভ করে দিতে হবে যাতে বায়ার বুঝতে না পারে এত Subscriber কি কন্টেন্ট দেখে আসছে।
 
সব কন্টেন্ট রিমুভ করে দেওয়া মানে চ্যানেল এখন ফুল ফ্রেশ কোন সমস্যা নেই ওয়াচ টাইম চলে যাবে কিন্তু Subscriber গুলো রয়ে যাবে। 
 
2. অথবা ধরে নিন আপনি 100K Subscriber পেয়ে গেছেন  কপিরাইট ভিডিও নিয়ে কাজ করে তখন আপনি চাইলে সব কপিরাইট কন্টেন্ট রিমুভ করে আবার নিজের বানানো ভিডিও আপলোড শুরু করবেন জাস্ট ওয়াচ টাইম পূরন হয়ে গেলে
এডসেন্স এর জন্য এপ্লাই করবেন।  এরপর সবার মত আপনিও এডসেন্স দিয়ে আর্ন শুরু করতে পারবেন।
আর এটা করার কারনে আপনি খুব কম সময়ে অনেক বেশী অডিয়েন্স পেয়ে যাবেন। 
 
3. আপনার যদি ভালো পরিমান অডিয়েন্স হয়ে যায় তবে আপনি চাইলে নিজের প্রোডাক্ট সেল , এফিলিয়েট কিংবা কারো প্রমোশন করার মাধ্যমেও ইনকাম জেনারেট করতে পারবেন। 
 
4.   যাদের আগে থেকে মনিটাইজ অন পেজ কিংবা এডসেন্স পেয়েছে এমন ইউটিউব চ্যানেল আছে তারা কপিরাইট ভিডিও গুলো শেয়ার করে আবার ২৪ ঘন্টার মধ্যেই রিমুভ করে দেয় এর মাঝেই তারা তাদের ইনকাম জেনারেট করে ফেলে বেশীক্ষন রাখা উচিৎ না কারন তাহলে কর্তৃপক্ষের চোখে পড়ে যাবে। 
 
5. Live Stream এ ও কপিরাট ভিডিও ব্যবহার করে ইনকাম জেনারেট করা যায় তবে সেটা নিয়ে অন্য কোন পোষ্টে ডিটেইলস লিখবো। 
 
তাহলে আশা করি কপিরাইট ভিডিও এর কাজ করে কিভাবে ইনকাম জেনারেট করা যায় তার ছোট্ট একটা ধারনা দিতে পেরেছি।  তাহলে চলুন এবার আমরা কিভাবে ভিডিও থেকে কপিরাইট রিমুভ করবো এবং পুরো কাজটা কিভাবে করবো তার বিস্তারিত আলোচনা শুরু করি। 
 

 

How To Remove Copyright From Any Video:

প্রথমত ভিডিও কপিরাইট রিমুভ করার জন্য আমাদের ভিডিও দরকার। ভিডিও কোথায় পাবেন?
আপনি চাইলে গুগল সার্চ ইঞ্জিন ব্যবহার করে কিছু মুভি এবং নাটক ডাউনলোড করার সাইট গুলোর একটা লিস্ট তৈরী করতে পারেন।
এরপর সফটওয়্যার ব্যবহার করে সেটাকে কপিরাইট মুক্ত করতে হবে এবং Country Block করে প্রকাশ করতে হবে। 

 

এরপর জানতে হবে কপিরাইট মেথড টা আসলে কিভাবে কাজ করে?

ধরে নিন আপনি ইন্ডিয়ান নাটক কিংবা মুভি নিয়ে কাজ করবেন তাহলে আপনাকে প্রথমত সেই ধরনের কন্টেন্ট নির্বাচন করে ডাউনলোড করে নিতে হবে অনলাইন থেকে।  এক্ষেত্রে আপনার কিছু ওয়েবসাইট এর জন্য IDM থাকলে দ্রুত ডাউনলোড এর কাজ টা করে ফেলতে পারবেন। 
 
এরপর সফটওয়্যার ব্যবহার করে কপিরাইট রিমুভ করার পর ভিডিও এর শেষে একটা এক্সটা ক্লিপ যুক্ত করে দিতে হবে ইউটিউব এর ক্ষেত্রে আর ফেসবুক এর ক্ষেত্রে কোন প্রকার আলাদা ক্লিপ বা ভিডিও যুক্ত করার দরকার নেই।
ফেসবুক এর ক্ষেত্রে সেটিংস থেকে ম্যানুয়াল ভাবে Country Block করে দিতে হবে।
 
আর যে সফটওয়্যার টা কপিরাইট রিমুভ করবে ঐটার কাজ টাও সিম্পল জাস্ট সব গুলো ফ্রেম এর ভিতর থেকে হাজার খানেক ফ্রেম Duplicate করে ভিডিওতে এড করবে এবং ঐ Duplicate করা ফ্রেম গুলো ভিডিও তে একটা নির্দিষ্ট অংশ পর পর দেখাবে আর অন্যদিকে অডিও সেকশনে আপনার মূল অডিও টার পাশাপাশি কিছু এক্সটা অডিও যুক্ত করে দিবে যাতে কপিরাইট না হয়। 
 

 

উপরে এক্সটা Country Block ভিডিও এর কথা উল্লেখ করেছি এটা আসলে কি?

কান্ট্রি ব্লক ভিডিও গুলো মূলত অনেক গুলো দেশ এ ব্লক করা থাকে যার ফলে সেই ভিডিও ক্লিপ টা যদি আপনার ভিডিও তে যুক্ত করে দেন তবে সেই ছোট্ট ক্লিপ টার কারনে আপনার পুরো ভিডিও টি অনেক গুলো দেশে ব্যান হয়ে যাবে।
 
এখন কথা হচ্ছে Country Block ভিডিও পাবেন কিভাবে?
টেনশন এর দরকার নেই সফটওয়্যার এর সাথেই পেয়ে যাবেন Zip ফাইল আকারে। 
 

 

আমরা জেনে শুনে কেন ব্যান করাবো এটাই ভাবছেন তো?

ধরে নিন আপনি ইন্ডিয়ান কন্টেন্ট নিয়ে কাজ করছেন এখন যদি ইন্ডিয়াকে আপনার ভিডিও থেকে ব্যান না করেন তবে সেটা মূল ক্রিয়েটরের সামনে পড়লে কি হবে আপনাকে একটা কপিরাইট স্ট্রাইক মেরে দিবে আর সাথে ভিডিও ডিলেট তো ফ্রিতেই পাবেন আর ভাগ্যবান হলে তো চ্যানেল টা গায়েব হয়ে যাবে আর খুজে পাবেন না। 
 
তাই আশা করি বুঝতেই পারছেন সেই এক্সটা ক্লিপ টা এড কেন করতে হবে , তাও যদি না বুঝেন তবে বলে দেই সেই এক্সটা ক্লিপ টা আপনাকে সেফ রাখবে মূল ক্রিয়েটর থেকে সাময়িক সময়ের জন্য।
 
সাময়িক বলার কারন একটাই আমি প্রথমেই উল্লেখ করেছি যে ২৪ ঘন্টার বেশি সময় কোন ভিডিও চ্যানেলে বা পেজ এ রাখা উচিত না এতে পলিসি ইস্যু এসে পড়ে তাই ২৪ ঘন্টা হলেই সেই ভিডিও গুলো রিমুভ করে দিতে হবে যদি সেফ থাকতে চান। 


Before Download Learn How To Use This Software:

এমন কিছু ওয়েবসাইট লাগবে যেখান থেকে আপনি মুভি এবং নাটক কিংবা সার্কাস যাই চান না কেন যাতে ডাউনলোড করতে পারেন।

 

 
 
ভিডিও দ্রুত ডাউনলোড করতে IDM Software টি ব্যবহার করতে পারেন।
 

 

 
আপনার ভিডিও জয়েন করানোর জন্য একটা Video Editing Software লাগবে চাইলে যে কোন ফ্রি ভার্সন ব্যবহার করতে পারেন। ঐ যে কান্ট্রি ব্লক ভিডিও এড করতে হবে বলেছিলাম না তার জন্য।
 

 

অথবা 

 

 
সবশেষে কপিরাইট রিমুভাল কোডিং ফাইল বা সফটওয়্যার টি ডাউনলোড করে নিন নিচের লিংক থেকে।
 

 

ভিডিও টিউটোরিয়াল নিচে দেওয়া হলো
সবশেষেঃ 
যদি লিগ্যাল নিয়মে এটার ব্যবহার জানতে চান তবে বলবো আমরা অনেক সময় ভিডিও বানানোর সময় অডিও এর সাথে ম্যাচ রেখে কালেক্ট করা ভিডিও ব্যবহার করি সেটা অল্প কয়েক সেকেন্ডের জন্য যাতে অডিও এর সাথে ভিডিও ম্যাচ থাকে সাথে ভিজিটর দের জন্য দেখতে সুন্দর হয়। সেক্ষেত্রে যদি এই মেথড ব্যবহার করেন তবে আপনার ক্রিয়েট করা ভিডিওটি সুন্দর ভাবে উপস্থাপন করতে পারবেন সাথে এডসেন্স এর জন্য এপ্লাই করলেও সেক্ষেত্রে সমস্যা হবেনা। 
 
নোটঃ 
হুট হাট করেই আপনার শখের চ্যানেলে আপলোড করা শুরু না করলেই ভালো করবেন। প্রথমে কয়েকটা ইউটিউব চ্যানেল কিংবা পেজ খুলে সেগুলোতে কিছুদিন প্রাকটিস করুন তাহলে হয়তো আরো কিছু সম্পর্কে আপনি ধারনা পেয়ে যাবেন। 
তবে যদি পেজ এবং চ্যানেল পুরাতন হয় তবে এখনো সব কিছু জিরো হয়ে আছে হোক সেটা ৪-৫ বছরের পুরাতন সেটাতেই অর্গানিক ভিউ বেশী পাবার চান্স থাকবে। 
 
মনে রাখবেন হঠাৎ করেই একটা ভিডিও ছাড়লেই হবেনা যদি অটো ভিউ না আসে তবে আপনি ফেসবুক বড় বড় গ্রুপ গুলো কে টার্গেট করুন যেগুলো অটো এপ্রুভাল দেওয়া সেগুলোতে গিয়ে ভিডিও লিংক শেয়ার করা শুরু করে দিতে হবে।
 
আবার দেখবেন কিছু কিছু গ্রুপ আপনার কন্টেন্ট নিশ এর সাথে মিলে যাবে যেমন ফ্যান বেস গ্রুপ গুলো উদাহরন হিসাবে কাপিল শর্মা ফ্যান গ্রুপ কে ধরে নিন। কারন সেখানে কাপিল শর্মার শো গুলোর ক্লিপ সবাই শেয়ার করবে আপনি ঝোপ বুঝে কোপ মেরে দিন আই মিন আপনার ভিডিও শেয়ার করে দিন।
 
বাই দা ওয়ে সব আইডিয়া আমি বলে দিলে নিজে আর কি রিসার্চ করবেন এই জিনিস নিয়ে সো বাকী কিছু দরকার হলে প্রাকটিস করুন নিজে থেকেই প্রশ্নের সম্মুখীন হবেন আবার নিজেই সমাধান খুজে বের করবেন আশা করি। 
 
 
যদি ভালো লাগে লাইক মারো , প্রবলেম হলে কমেন্ট করো আর আগে থেকে জানলে শেয়ার করে অন্যদের জানাতে সাহায্য করো ।
 
তাহলে আজকের মত বিদায় দেখা হচ্ছে অন্য কোন দিন নতুন কিছু নিয়ে।
লেখকঃ Cyber Prince & ImDarkMagician
 
 

The post নাটক , মুভি কপিরাইট ফ্রি করে যেভাবে আপলোড করে ফেসবুক কিংবা ইউটিউব থেকে আয় করবেন [ Bonus – IDM+Filmora+Coding ] appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/xYtg13e
via IFTTT

Post a Comment

0 Comments