যদি আপনার এন্ড্রয়েড মোবাইল থাকে তাহলে যে সব ভুলগুলো করবেন না জেনে নিন!!

আসসালামু আলাইকুম প্রিয় ট্রিকবিডিবাসি সবাইকে স্বাগতম,,আমার নতুন পোস্টে। যদি পোস্টের কোথাও ভুল ত্রুটি থাকে নিজ গুনে ক্ষমা করে দেবেন তো চলুন শুরু করা যাক আজকের পোস্ট।

বলা হয়ে থাকে মোবাইল ফোন আমাদের নিত্যদিনের সঙ্গী বলা এটি ছাড়া আমাদের চলায় মুশকিল, কিন্তু আমরা অনেকেই আছি স্মার্টফোনের অনেক কিছু আমরা এড়িয়ে যাই যার ফলে আমাদের বিভিন্ন রকম সমস্যার সম্মুখীন হতে হয়।

আমাদের প্রতিদিনের জীবনের একটি অংশ হয়ে উঠেছে এ স্মার্টফোন। এ স্মার্টফোন সারাদিন আমাদের নানা কাজ চলে। অনেক সময় লম্বা সময় চার্জে দিয়ে রাখা ,অন্য কেবল দিয়ে চার্জ করা, এছাড়াও আরো বিভিন্ন রকম ভুল ত্রুটি আমরা করে থাকি আমাদের স্মার্টফোনগুলোর সাথে।

ফোনের সফটওয়্যার আপডেট এড়িয়ে যাওয়া:

আমরা সাধারণত মোবাইল ফোন কিনার পর থেকেই আমাদের মোবাইল ফোনে বিভিন্ন রকম সফটওয়্যার আপডেট আসে যেমন android ভার্সন যদি ১১ থাকে তাহলে সেটিকে এন্ড্রয়েড ভার্সন ১২ করে নিতে হয়। কিন্তু আমরা অলসতার কারণে অনেকেই এটি করি না,, যার ফলে মোবাইল ফোন স্মার্ট ভাবে চলতে পারে না এবং অনেক সময় বিভিন্ন রকম সমস্যার সৃষ্টি হয়। কারণ প্রতিবার সফটওয়্যার আপডেটের ফলে ভাইরাস সিস্টেম কে রুখে দেয়ার ক্ষমতা বৃদ্ধি পায় মোবাইল ফোনের। সুতরাং কখনোই নিজের অলসতার কারণে সফটওয়্যার আপডেট কে ফেলে রাখা যাবে না।

অ্যাপকে ফোনের সব পারমিশন দেয়া:

অনেক সময় আমরা মোবাইল ফোনের গুগল প্লে স্টোর থেকে বিভিন্ন রকম অ্যাপস ডাউনলোড করে থাকি অথবা বিভিন্ন জায়গা থেকে অ্যাপস ডাউনলোড করে থাকি,, অনেক ক্ষেত্রে মোবাইল ফোন গ্যালারি নিজের পার্সোনাল তথ্য সবকিছুর জন্য এক্সেস দিয়ে দেওয়া হয় কিছু কিছু অ্যাপসের ক্ষেত্রে। মনে রাখতে হবে এগুলোর জন্য নিজের পার্সোনাল ডাটা অন্য জায়গার পেয়ে যেতে পারে সুতরাং এই বিষয়টি সাবধান থাকতে হবে।

অন্য চার্জার/কেবল ব্যবহার

অনেক সময় দেখা যায় আমাদের নিজস্ব চার্জার ছাড়াও অন্যান্য ফোনের কেবল এর চার্জার দিয়ে আমরা আমাদের মোবাইল ফোন গুলো চার্জ করে থাকি।অন্য চার্জারে নিজের স্মার্টফোন চার্জ দিলে ফোনের ব্যাটারির মারাত্মক ক্ষতি হতে পারে। এর ফলে অনেক ক্ষেত্রে দেখা যায় নিজস্ব চার্জার ব্যতীত অন্যের চার্জার দিয়ে ব্যবহার করলে চার্জিং থেকে অনেক সময় বেশি মেগাওয়াট ফোনে চলে যায় যার ফলে ব্যাটারির সমস্যার সৃষ্টি হয় সুতরাং এই জিনিসটি থেকে বিরত থাকতে হবে।

সারারাত চার্জিং:

আমাদের ক্ষেত্রে প্রায় বেশিরভাগ এর একটি প্রবণতা রয়েছে যে ফোন চার্জে দিয়ে সারারাত ঘুমানো,, যার ফলে মোবাইল ফোন ফুল চার্জ হয়ে যাওয়ার পরেও মোবাইল ফোনের চার্জার মোবাইলের সাথে থেকে যায়,, যার ফলে মোবাইলের ব্যাটারির উপর চাপ পড়ে এবং মোবাইল ফোন গরম হয়ে যায় অনেক ক্ষেত্রে (তবে সব ক্ষেত্রে না) যার ফলে মোবাইল ফোন ব্লাস্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে সুতরাং এই জিনিসটিকে সবসময় এড়িয়ে চলবেন।

ব্যাকআপ এড়িয়ে যাওয়া:

অনেক ক্ষেত্রে আমরা আমাদের মোবাইল ফোনের বিভিন্ন রকম ছবি ভিডিও ইত্যাদি রেখে দেই,, যেগুলো আজীবন আমাদের ফোনে সেভ থাকে না অনেক ক্ষেত্রে মোবাইল ফোন আপডেট দেওয়া অথবা মোবাইল ফোন এর ডাটা ক্লিয়ার করে ফেললে সব কিছু হারিয়ে যায়। মোবাইল ফোনের ফাইল ব্যাকআপ দেয়ার মত সিস্টেম রয়েছে সুতরাং এটিকে আপনারা কখনো এড়িয়ে যাবেন না আপনাদের বিভিন্ন পার্সোনাল তথ্যগুলো ব্যাকআপ করে রেখে দিবেন সব সময়।

সুতরাং নিজের স্মার্টফোন থাকলে সব সময় এই বিষয়গুলো মাথায় রাখবেন তাহলে আপনার স্মার্টফোনের আয়ু অনেকদিন বৃদ্ধি পাবে এবং দীর্ঘদিন ব্যবহার করতে পারবেন। এরকম আরো বিভিন্ন রকম পোস্ট পেতে ট্রিক বিডি এর সাথেই থাকুন ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য।

The post যদি আপনার এন্ড্রয়েড মোবাইল থাকে তাহলে যে সব ভুলগুলো করবেন না জেনে নিন!! appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/JSzsKAP
via IFTTT

Post a Comment

0 Comments