বদশ থক যভব বকশ একউনট খলবন এব বযবহর করবন জন নন বসতরত!!

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু ট্রিক বিডি এর সকল দর্শক এবং শুভাকাঙ্ক্ষীকে জানাই ঈদের শুভেচ্ছা। সবাই কেমন আছেন আশা করছি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি বলে আবারো হাজির হলাম আপনাদের মাঝে। লেখার মধ্যে যদি ভুল ত্রুটি থাকে অনুগ্রহপূর্বক ধরিয়ে দিবেন।

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ফাইনান্সিয়াল সার্ভিস
হলো বিকাশ, যেটি ব্র্যাক ব্যাংকের মাধ্যমে সার্ভিস প্রদান করে থাকে। দেশে এবং বিদেশে যথেষ্ট কদর রয়েছে বিকাশের। বাংলাদেশের বৈদেশিক রেমিটেন্স আসে বিকাশ থেকে প্রায় ২৫ শতাংশের মতো। যা দেশের উন্নয়নকে অগ্রগতি দিতে কার্যকর।

অনেকদিন ধরেই প্রবাসীদের একটি দাবি ছিল যেটির মাধ্যমে বিদেশ থেকেও বিকাশ চালানোর সম্ভব হবে এবং বিদেশ থেকেও বিকাশ একাউন্ট খোলা যাবে। দীর্ঘ কল্পনা জল্পনার পরে বিকাশ লিমিটেড এটি চালু করেছে তাদের গ্রাহকদের কথা বিবেচনা করে এবং দেশের রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি করার জন্য। এবার থেকে বিদেশে বসেই বিকাশ একাউন্ট খোলা যাবে এবং দেশে টাকা পাঠানো যাবে।

তো চলুন জেনে নেয়া যাক কিভাবে বিদেশ থেকে একাউন্ট খুলবেন এবং ব্যবহার করবেন।

প্রথমেই বিকাশ অ্যাপ ডাউনলোড করে বিকাশের লগইন পেজে চলে যাবেন। আপনি যেই দেশে থাকবেন সেই দেশের কান্ট্রি কোড এখানে দেখা যাবে। যেমনটি এখানে দেখা যাচ্ছে সৌদি আরবের কান্ট্রি কোড। যদি আপনি বাংলাদেশে থাকেন তাহলে বাংলাদেশের দেখাবে যদি আপনি অন্য দেশের থাকেন তাহলে সেই দেশের দেখাবে।

এরপর আপনি যদি পরবর্তীতে যান তাহলে আপনি এখানে আপনি আপনার নিজের ছবি তুলবেন এবং আপনার বাংলাদেশী পাসপোর্ট এর ছবি এখানে দিবেন।

চাইলে স্যাম্পল দেখতে পারেন যদি আপনি না পারেন।

যদি আপনার সবকিছু ঠিক থাকে তাহলে আপনার বিকাশ একাউন্ট চালু হয়ে যাবে। তবে আপনি শুধুমাত্র এই বিকাশের মাধ্যমে শুধুমাত্র রেমিটেন্স পাঠাতে পারবেন দেশে, মোবাইল রিচার্জ এবং সেন্ড মানি করতে পারবেন।

এবং আপনারা আপনাদের এই বিদেশের বিকাশ একাউন্টে বিভিন্ন এজেন্ট পয়েন্ট রয়েছে যেগুলোর মাধ্যমে বিদেশে থেকে বিকাশের মাধ্যমে আগে দেশের রেমিটেন্স পাঠাতেন ,,সেখানে গেলে আপনার যেই বিদেশের যেই নাম্বারটি রয়েছে সেই নাম্বার দিলে আপনার একাউন্টে টাকা চলে যাবে।

তারপর আপনি কোন ঝামেলা ছাড়াই সরাসরি আপনার বিকাশ একাউন্ট থেকে দেশে আপনার প্রিয়জনদের কাছে টাকা পাঠাতে পারবেন। টাকা যাবে কি যাবে না সেই আগের চিন্তা থেকে মুক্ত থাকবেন। এবং সরাসরি আপনি আপনার প্রিয়জনের কাছে পাঠাতে পারবেন আপনার কষ্ট অর্জিত টাকা।

বিশেষ করে প্রবাসীদের জন্য সবচেয়ে ভালো একটি উদ্যোগ হবে বিকাশের এটি। আরো বিস্তারিত তথ্য জানতে হলে বিকাশের হেল্পলাইন থেকে জেনে নিবেন। তাদের হেল্প লাইন নাম্বার ১৬২৪৭।

এই ছিল বিস্তারিত ধন্যবাদ সবাইকে ট্রিকবিডি এর সাথে থাকবেন এবং যদি কোন ভুল ত্রুটি থাকে অনুগ্রহপূর্বক ক্ষমার দৃষ্টিতে দেখবেন ধন্যবাদ সবাইকে কষ্ট করে পড়ার জন্য।

The post বিদেশ থেকে যেভাবে বিকাশ একাউন্ট খুলবেন এবং ব্যবহার করবেন জেনে নিন বিস্তারিত!! appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/Kv2kcbx
via IFTTT

Post a Comment

0 Comments